বুধবার, আগস্ট ২৬, ২০১৫

বইদ্বীপ বিষয়ক আপডেট এবং সুখবর।


বইদ্বীপ নিয়ে আরও কিছু কাজ এগিয়েছি। বইয়ের ইল্লেগাল শেয়ারিং এর ব্যাপারটা আটকানো যাচ্ছিল না কিছুতেই। এবারে ভাল একটা বুদ্ধি পেয়েছি। এরকম একটা নোটিশ দিয়েছি আপাতত বইদ্বীপে। 
'' বাংলা ইবইকে পাঠকদের মুঠোফোনে পৌঁছে দেবার জন্যে আমরা উদ্যোগী হয়েছি আরও। এই পর্যায়ে বইদ্বীপের প্রায় সকল বই গুগল প্লে এবং গুগল বুক স্টোরে তুলে দেয়া হয়েছে। দেশ ও বিদেশের সকল পাঠক গুগল বুকে আমাদের লেখক বা বইয়ের নাম ধরে সার্চ দিলেই বইদ্বীপের বইগুলোর খোঁজ পেয়ে যাবেন। 
আরও সুখবর হচ্ছে ধীরে ধীরে আমরা আইবুক স্টোরেও আমাদের বই তুলে দিচ্ছি। বেশিরভাগ বইয়ের কাজ শেষ হয়ে যাবে শীঘ্রই। 
ভবিষ্যতে আমাদের পরিকল্পনা আছে বইদ্বীপের বইগুলোকে কেবল মাত্র গুগল বুক এবং আইবুক স্টোরের মাধ্যমেই পাঠকদের কাছে পৌঁছে দেয়ার। ''
প্লে বুক এবং আইবুক এর মাধ্যমে বই বিতরণের ফলে অবৈধ শেয়ারিং এর ব্যাপারটা আর থাকবে না। এর ফলে লেখকেরা বেশ খানিকটা শান্তিতে থাকতে পারবেন বলে আশা করতে পারি। 
আরও একটা ভাল সুবিধা হয়েছে দেশের পাঠকদের জন্যে। 
বইদ্বীপ থেকে তুলে দিচ্ছি কারণটা ঃ
  • বাংলাদেশ থেকে পাঠকেরা বইদ্বীপের বই কিনবেন কী ভাবে?
    বাংলাদেশ থেকে পাঠকেরা গুগল বুকস এবং আইবুকসের মাধ্যমে বইদ্বীপের বই কিনতে পারবেন। দেশীয় বাজারে, বিশেষ করে কম্পিউটার বা ফোনের দোকানে এবং \'এখানেই\' বা \'বিক্রয়\' ডট কমের মত অনলাইন শপগুলোয় গুগল এবং আইটিউন্স ক্রেডিট কিনতে পাওয়া যায়। সেগুলো ব্যবহার করে বাংলাদেশি পাঠকেরা সহজেই আইবুক অথবা গুগল বুক অ্যাপস-এর মাধ্যমে বইদ্বীপের বই কিনতে পারবেন।

কোন মন্তব্য নেই: