শুক্রবার, জুলাই ২০, ২০০৭

টুকরো টাকরা

আমার সহকর্মী, বেশ ভালমতন বাচ্চা একটা ছেলে। ইন্ডিয়ান, পাঞ্জাবী।
পঁচিশ পার হবার পর থেকে নিজেকে বুড়ো ভাবা শুরু করেছি, তার ওপারের যে কাউকেই বাচ্চা মনে হয়!
কাল ওর গার্লফ্রেন্ডের গল্প করছিলো আমার সাথে।
স্প্যানিশ মেয়ে, খুব নাকি ভালো, অনেক কেয়ার করে। ওর বাবা-মারও নাকি খুব পছন্দ। ভারতীয় কালচার ধরে ফেলছে খুব দ্রুত।
ছেলেটার আলোমাখা মুখের দিকে তাকিয়ে ভালো লাগলো। স্বপ্নালু চোখ, গার্লফ্রেন্ডের সাথে একটা বাড়ি শেয়ার করছে, কত কত সুবিধা সেখানে জানালো আমাকে। আমিও মজা পেলাম।

হঠাৎ কি মনে হতেই আমাকে জিজ্ঞেস করলো, তোমার গার্লফ্রেন্ড নেই? আমি হাসতে হাসতে দু'পাশে মাথা নাড়ালাম, না, নেই।
একটু মনে হয় দুঃখ পেল সে। মনে হলো, হয়ত স্বান্তনাসুচকই হবে, কিছু একটা বলতে যাবে, আমি থামিয়ে দিলাম। তারপর হেসে বললাম, ... বাট, আই হ্যাভ আ ওয়াইফ, নো ওয়ারিজ!


২টি মন্তব্য:

নামহীন বলেছেন...

কি খবর আপনার? আপনার গার্লফ্রেন্ড কবে আসবে? আচ্ছা মনে আছে সামহোয়ারইনে একবার জিজ্ঞাসা করেছিলেন, কেউ হাত বাড়ালে, হ্যান্ডশেইক করতে না চাইলে কি বলি? আমি একটা সুন্দর পথ খুঁজে পেয়েছি এড়িয়ে যাওয়ার। হাত বুকের উপর রেখে হালকা মাথা ঝুঁকানো। ব্যাপারটা করতে হবে বিনয় আর আন্তরিকতার সাথে। বেশ ভালো কাজ করে, যাকে রিফিউজ করা হচ্ছে, সে কনফিউজড হলেও অফেন্ডেড হয় না। :)) ---সন্ধ্যাবাতি

Muhammad বলেছেন...

ভালো, খুব ভালো। বউরে লইয়া শান্তিতে থাহুন।